প্রকাশিত: Mon, Apr 8, 2024 10:59 AM
আপডেট: Sun, May 19, 2024 6:20 AM

[১]বান্দরবানের ঘটনাই প্রমাণ করে দেশের নিরাপত্তা ব্যবস্থার কত ভঙ্গুর: মির্জা ফখরুল

রিয়াদ হাসান: [২] বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজকে বাংলাদেশ সীমান্ত ভয়াবহভাবে আক্রান্ত, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব বিপন্ন হয়ে পড়েছে। গত দুই-তিন দিনে পার্বত্য চট্টগ্রামে ব্যাংক লুট হয়েছে, থানা আক্রমন হয়েছে। কি দুর্ভাগ্য এখনও পর্যন্ত আমাদের সরকার বলতে পারছেন না যে, কারা এই ঘটনা ঘটিয়েছে। অনেকে বলেছেন যে, মিয়ানমারের দিকের কট্টর সংগঠন, কেউ কেউ বিরোধী দলের দিকে ইঙ্গিত করে যে জঙ্গিরা এর সঙ্গে জড়িত। যখন কোনো কিছু বের করতে পারে না তখন দোষ চাপাতে হয়, তখন জঙ্গি খুঁজে বের করে।

[৩] রোববার রাজধানীর গুলশানে দলীয় চেয়ারপারসনের কার্যালয়ে সরকার বিরোধী আন্দোলনে নিহত এবং নিখোঁজ পরিবারের সদস্যদের ঈদ উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানে গণতান্ত্রিক আন্দোলনের বিভিন্ন সময়ে নিহত ৪০ নেতা-কর্মী পরিবারের সদস্যদের হাতে তারেক রহমানের ঈদ উপহার তুলে দেন বিএনপি মহাসচিব।

[৪] বিশ্ববিদ্যালয়সমূহ ক্ষমতাসীন দলের ছ্ত্রা সংগঠনের সন্ত্রাসের কবলে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, আপনি চিন্তা করে দেখুন আজকে এমন কোনো বিশ্ববিদ্যালয় নাই যে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সন্ত্রাসী দ্বারা নিয়ন্ত্রিত নয়। একটা মাত্র বাকি আছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় বুয়েট, সেটার ওপরেও তারা হিংস্রতা ধারণ করেছে।

[৫] তিনি বলেন, আমরা ছাত্র রাজনীতির বিরোধী নই। আমরা ছাত্র রাজনীতি করে এসেছি। বাংলাদেশের মুক্তিযুদ্ধে তার আগে ভাষা আন্দোলনে সব কিছুতে ছাত্ররা করেছে। কিন্তু আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে শিক্ষাপ্রতিষ্ঠানে ভয়াবহ সন্ত্রাসের রাজত্ব সৃষ্টি করেছে ছাত্রলীগ। হত্যা-খুন সব কিছু তারা করে চলেছে। সম্পাদনা : কামরুজ্জামান